Friday, January 17, 2014

আসুন Google Adsense থেকে টাকা আয় করি।

 Google Adsense থেকে টাকা আয় করার পূর্বে জেনে নেই  Google Adsense কি?
Google Adsense হলো একটি ট্রাফিক সাইট যার মাধ্যমে সাইট এর ভিজিটর বাড়ানো হয়ে। Google সাধরণত এটি থেকে বেশির ভাগ অর্থ আয় করে থাকে। এটি বিভিন্ন বড় বড় কোম্পানি বা সাইট এর Advertise প্রকাশ করার মাধ্যমে অর্থ আয় করে থাকে।এই Advertisement গুলো একটি নিদির্ষ্ট প্রোগাম দ্বারা পরিচালিত হয়ে থাকে যাকে Adwords বলা হয়।আমরা যখন গুগলে কোন কিছু সার্চ দেই তখন আমরা হয়তো উপরে বা ডান সাইট এ কিছু Sponsored Result  দেখা যায় যে গুলো গুগল এর অ্যাড।আমরা যখনই এই অ্যাড এ ক্লিক করে থাকি তখনই গুগল আয় করে।বর্তমানে গুগল এই আয় এ সুযোগ সুবিধাটা সবার সাথে সেয়ার করছে যার নাম Google Adsense।আপনি ভাবছেন গুগল কেন এটি করছে? গুগল এটি করছে কারন এতে গুগল এর লভ বেশি কারণ তারা আমাদের ইনকামের/আয় এর ৩২% কোন প্রকার ঝামেলা ছাড়া।আর বাকি ৬৮% আমাদের দিচ্ছে।তবে ভয় পাবেন না এতে যে আমরা কিছুই পাচ্ছি না তা না ।যত আমাদের সাইটর এর ভিজিটার আনতে পারবো ততো ইনকাম এর অন্য দিকে সাইট এর মূল্যও ততো বাড়বে।যাই হোক সে সব কথা থাক গুগল আমাদের প্রতি ক্লিক এ কি পরিমান অর্থ দেয় তা জেনে নেই।প্রতি ক্লিক এ ০.০২-১৫ ডলার ইনকাম করা সম্ভব।সাইট এর উপর নির্ভর করে ইনকাম আপনার সাইট যতোভালো আপনার ইনকামও ততো ভালো হবে।তাই বেশি বেশি এস.ই.ও করতে হবে।


কেমন করে Adsense এ যক্ত হবো?
প্রথমে একটি ব্লগ বা সাইট তৈরি করুন তারপর সেই সাইট এ কমপক্ষে ২০-৩০ টি পেজ তৈরি করুন।এর পর Adsense এ নতুন একাউন্ট ওপেন করুন।যখন একাউন্ট আপনার সাইট এর জন্য Approve তখন তারা আপনাকে Advertisement এর লিংক দিবে ।
এবার আপনার প্রথম কাজ হলো সাইট এর ভিজিটর বাড়াতে হবে।যতো বেশি ভিজিটর ততো ইনকাম।
এখন আর একটি প্রশ্ন থেকে যাই সেটি হলো একাউন্ট যদি Approve না হয় ত হলে কি করার?
এক্ষেত্রে আপনাকে ভালোবাবে রক্ষ করতে হবে কি কারনে আপনাকে বাদ দেওয়া হয়েছে তা লক্ষ করা এবং সেই সব দিক ঠিক করে পুনরাই Apply করতে হবে তবে তা ১ মাস পর।না হলে আবার বাতিল হওয়ার সুযোগ থেকেই যাই। Adsense বিভিন্ন নিয়ম নিচে চার্ট আকারে প্রকাশ করা হলো:



 

0 comments: